• HomePage
  • শুক্রবার, ৫ এপ্রিল, ২০১৩

    যুব উন্নয়ন অধিদপ্তর এবং এর কার্যক্রম বিষয়ে আপনার মতামত কি ?

    ৩৯টি মন্তব্য:

    1. দেশের বেকার সমস্যা দূর করার জন্য পূর্বেকার প্রশিক্ষণ সমূহ যাচাই-বাছাই করে যুগোপযোগী ট্রেড সমূহে প্রশিক্ষণ প্রদানের ব্যবস্থা নেয়া প্রয়োজন। অনেক ট্রেড আছে যেখানে প্রশিক্ষনার্থী পাওয়া যায় না কারন প্রশিক্ষণ এত বেশী হয়েছে যে, Saturated হয়ে গেছে বলে মনে করি।

      উত্তরমুছুন
      উত্তরগুলি
      1. DYD is not be the trade based. Government need to think out side of the box youth issue is not only unemployment there is many issue now time has come to rethink We do not have national youth forum where we can explain our opinion. youth are the leaders of today so need access to the decision making process. why we do not have access in the parliament.and ministry also be divide youth should be the separate ministry. now our youth and sports ministry more concern about game player getting land home salary but what about the youth leaders those are getting youth award they just get few amount and medal. the big big multinational company are supporting game team why not in YOUTH work?

        মুছুন
    2. No proper initiative. every body doing job. Less responsibility.Lack Of good mentality.Almost all r lazy. etc... If we give proper motivation it is possible to trained the youth ..So dont dishearted its possible Zahid



      উত্তরমুছুন
      উত্তরগুলি
      1. We do welcome you for your opinion. We are trying to give better service.

        Thank you.

        মুছুন
      2. এই মন্তব্যটি লেখক দ্বারা সরানো হয়েছে।

        মুছুন
      3. Mr Rahman, Everyone is not lazy & irresponsible. Someone do his duty properly that we are developed day by day

        মুছুন
    3. Immediately needed to setup exclusive Lab with WiFi, Multimedia & Internet facilities to improve the quality training also for Freelancing training. Minimum 20 PC must have in the Lab.

      উত্তরমুছুন
    4. Department may take a Project for setup an exclusive Lab in 70 computer training center in all districts. I request it.......

      উত্তরমুছুন
    5. ডিজিটাল বাংলাদেশ গড়ার অঙ্গীকার নিয়ে এগিয়ে যাচ্ছে যুব উন্নয়ন অধিদপ্তরের সমাপ্ত বেকার যুবদের কারিগরী দক্ষতা সম্পন্ন একটি সুন্দর সেটআট। যার সুনাম দেশব্যাপী। আমরা যদি সকল ডিজিটাল সুবিধাসহ সুন্দর একটি কম্পিউটার ল্যাব পাই তাহলে ডিজিটাল বাংলাদেশ গড়ার অঙ্গীকারকে আরও বেগবান করতে পারবো বলে আমি মনে করি। এজন্য প্রতিটি ল্যাবে সর্বনিম্ন ২০টি যুগপোযোগী কম্পিউটার খুবই প্রয়োজন।

      উত্তরমুছুন
    6. ৩৪.০১.০০০০.০৩৮.১১ (অংশ-১).৩৯.২০১৫-১৯৮ নঙ স্মারকের ২১/১২/২০১৫ তারিখের চাকুরীর সঙক্রান্ত বিজ্ঞপ্তির আবেদন ফরম ওযেবসাইটএ প্রশাসনিক আদেশ (প্রকল্প) ইমপ্যাক্ট ফেইজ-২ তে পাওয়া যাবে প্রত্রিকায় প্রকাশিত হয়েছে কিন্তু দু;খের বিষয় আবেদন ফরমটি সেই ঠিকানায় নাই। বিষয়টি দেখবেন। অনুরোধে লোকমান- ০১৭১৯৯৭১৭১৯

      উত্তরমুছুন
    7. কি ভাবে চাক্রির আবেদন ফ্ররম পাওয়া জায়

      উত্তরমুছুন
    8. This is the quality of economics upgrading or manpower utilize. We should taken to new in our life, when we field our won. The DYD can change our life with his won creativity.But Bangladeshi or Bangli have some extra confidence, which can make some time wrong way wrong decision. The DYD can qualified solution even problem and gave us the finish way.

      উত্তরমুছুন
    9. আমি এই অধিদপ্তরের সাথে যুক্ত হতে চাই, আমাকে এর জন্য কি করতে হবে?

      উত্তরমুছুন
    10. যুব উন্নয়ন অধিদপ্তরে আইটি নির্ভর কি কি
      কার্যক্রম রয়েছে?

      উত্তরমুছুন
      উত্তরগুলি
      1. আপনার সদয় অবগতির জন্য জানাচ্ছি যে, যুব উন্নয়ন অধিদপ্তরে আইটি নির্ভর কার্যক্রমের আওতায় আছে-

        1. Online Application for Micro credit
        2. Installment Recovery Through Mobile Banking.
        And so on.....

        Thanks.

        মুছুন
    11. যুব উন্নয়ন অধিদপ্তরে আইটি নির্ভর কি কি
      কার্যক্রম রয়েছে?

      উত্তরমুছুন
      উত্তরগুলি
      1. 1. Online Application for Micro credit
        2. Installment Recovery Through Mobile Banking.
        And so on.....

        Thanks.

        মুছুন
    12. আমরা চাই ছোট খাটো জীবিকার পাশাপাশি off day তে প্রশিক্ষণ নিয়ে স্বাবলম্বী হতে। এরকম কোন পদ্ধতি আছে কি?

      উত্তরমুছুন
    13. I.T neay kono... off day তে প্রশিক্ষণ কোন পদ্ধতি আছে কি?

      উত্তরমুছুন
    14. আমরা ৩০ জন যুবক পেশাগত উন্নয়ন, সুস্থ সমাজ গঠন ও অর্থনৈতিক উন্নয়নের জন্য একটি সংগঠন করেছি। এর কার্যক্রম আরও গতিশীল ও সুষ্ঠুভাবে পরিচালনা করার জন্য যুব উন্নয়ন অধিদপ্তরে নিবন্ধিত হতে চাই। কিভাবে নিবন্ধন করতে পারবো- এ ব্যাপারে কার্যকর সহায়তা চাচ্ছি। উল্লেখ্যঃ আমাদের সংগঠনটি ঢাকার সাভার উপজেলা বা গাজিপুর জেলায় নিবন্ধন করতে চাই। গঠনতন্ত্র, ব্যাংক একাউন্ট, নির্বাচিত কমিটি - সম্পন্ন করা হয়েছে।

      উত্তরমুছুন
    15. উত্তরগুলি
      1. সরকারি সম্পদ রক্ষায় এগিয়ে আসুন।

        মুছুন
      2. সরকারি সম্পদ রক্ষায় এগিয়ে আসুন।

        মুছুন
    16. দেশের সরকারি সম্পদ ধংসের হাত থাকে বাচান

      উত্তরমুছুন
    17. দেশের সরকারি সম্পদ ধংসের হাত থাকে বাচান

      উত্তরমুছুন
      উত্তরগুলি
      1. দেশের সরকারি সম্পদ ধংসের হাত থাকে বাচানোর জন্য নাগরিক/কমিউনিটি জনগনের মধ্যে সচেতনতা বৃদ্ধি করা ও প্রতিরোধের ব্যবস্থা নিন।

        আপনাকে ধন্যবাদ।

        মুছুন
    18. যুব উন্নয়ন অধিদপ্তর উন্নতির পথে এগিয়ে যাচ্ছে। আরো এগিয়ে যাবে আগামী দিন গুলোতে। যুব উন্নয়ন অধিদপ্তরাদিন কর্মরত কিছু অসৎ কর্মকর্তা ও কর্মচারী কতৃক সরকারি সম্পদের অনেক ক্ষতি সাধিত হচ্ছে। যেমনঃ-এখানে পোল্ট্রি পালন শিখানোর জন্য পোল্ট্রি সেড করে দেওয়া হয়েছে সরকারি ভাবে। সেখানে কর্মচারীও দেওয়া হয়েছে সরকারি ভাবে প্রতি নিয়ত মুরগী পালনও হচ্ছে সরকারি ভাবে কিন্তু সরকার এ থেকে কোন আয় পাচ্ছে না। তার সব চলে যাচ্ছে এখানে কর্মরত প্রধান কর্মকর্তার পকেটে। গ্যাস পানি বিদ্যুৎ কর্মচারী সবকিছুর ব্যয় বহন করে সরকার কিন্তু পকেট গরম হয় প্রধান কর্মকর্তার। যদি কোন কর্মচারী কিছু বলে বা বলতে চায়। তাহলে কর্মচারীর জন্য পরে থাকে বিভিন্ন রকম শাস্তি এবং চাকরী হারানুর ভয়। এবং তিনি বলেন এখানে আমিই সরকার আমি যা বলবো তাই হবে। আমি যা করবো তাই ঠিক। যা দেখার মত কেউ নেই। বিশেষ করে যুব প্রশিক্ষণ কেন্দ্র গুলোতেই এর ক্ষতির পরিমান সবচেয়ে বেশি। দেশ,জাতি ও সরকারের কাছে আমার প্রশ্নঃ-সরকারি সম্পদ রক্ষা করার কি কোন উপায় নাই?

      উত্তরমুছুন
    19. যুব উন্নয়ন অধিদপ্তর উন্নতির পথে এগিয়ে যাচ্ছে। আরো এগিয়ে যাবে আগামী দিন গুলোতে। যুব উন্নয়ন অধিদপ্তরাদিন কর্মরত কিছু অসৎ কর্মকর্তা ও কর্মচারী কতৃক সরকারি সম্পদের অনেক ক্ষতি সাধিত হচ্ছে। যেমনঃ-এখানে পোল্ট্রি পালন শিখানোর জন্য পোল্ট্রি সেড করে দেওয়া হয়েছে সরকারি ভাবে। সেখানে কর্মচারীও দেওয়া হয়েছে সরকারি ভাবে প্রতি নিয়ত মুরগী পালনও হচ্ছে সরকারি ভাবে কিন্তু সরকার এ থেকে কোন আয় পাচ্ছে না। তার সব চলে যাচ্ছে এখানে কর্মরত প্রধান কর্মকর্তার পকেটে। গ্যাস পানি বিদ্যুৎ কর্মচারী সবকিছুর ব্যয় বহন করে সরকার কিন্তু পকেট গরম হয় প্রধান কর্মকর্তার। যদি কোন কর্মচারী কিছু বলে বা বলতে চায়। তাহলে কর্মচারীর জন্য পরে থাকে বিভিন্ন রকম শাস্তি এবং চাকরী হারানুর ভয়। এবং তিনি বলেন এখানে আমিই সরকার আমি যা বলবো তাই হবে। আমি যা করবো তাই ঠিক। যা দেখার মত কেউ নেই। বিশেষ করে যুব প্রশিক্ষণ কেন্দ্র গুলোতেই এর ক্ষতির পরিমান সবচেয়ে বেশি। দেশ,জাতি ও সরকারের কাছে আমার প্রশ্নঃ-সরকারি সম্পদ রক্ষা করার কি কোন উপায় নাই?

      উত্তরমুছুন
    20. মৌলভীবাজার যুব প্রশিক্ষণ কেন্দ্রে সরকারি সম্পদ ধ্বংস হার দিন দিন বেড়েই চলছে। সরকারি গাছ বিক্রি করা। প্রশিক্ষনের ছাত্রী নিবাস এ রুম ভারা। মুরগীর পোল্ট্রিতে বাণিজ্যিক ভাবে মুরগী পালন। সরকার লোকবল,বিদ্যুৎ, পানি ইত্যাদি বহন করছে আর পকেট গরম হচ্ছে এখানে কর্মরত প্রধান কর্মকর্তার। এ ভাবে চলে আসছে বিগত দশ বছর যাবত। যদি এসব ব্যপারে কেউ বা অন্য কোন কর্মকর্তা ও কর্মচারী কিছু বলে বা বলতে চায় তাহলে তাকে বিভিন্ন রকম হুমকি দেন। যেমনঃ শো-কোজ করবে, O S D করবে এবং বেতন বন্ধ করে দেবে। গত মাসে একজন কে O S D এ মাসে আর একজনের বেতন বন্ধ। কারন এ সবের প্রতিবাত করার কারনে। ডিপার্টমেন্ট এর কাছে আমার আকুল আবেদন সরকারি সম্পদ ধ্বংস এবং কর্মচারীদের অমানুষিক নির্যাতনের হাত থাকে মুক্তি দেওয়ার জন্য ডিপার্টমেন্ট এর কাছে সদয় দৃষ্টি রাখার জন্য অনুরোধ করছি।

      উত্তরমুছুন
      উত্তরগুলি
      1. আপনার অভিযোগটি মহাপরিচালক মহোদয়কে dg@dyd.gov.bd এই ঠিকানায় জানানোর জন্য অনুরোধ করছি।

        পত্রের জন্য ধন্যবাদ।

        মুছুন
    21. মৌলভীবাজার যুব প্রশিক্ষণ কেন্দ্রে সরকারি সম্পদ ধ্বংস হার দিন দিন বেড়েই চলছে। সরকারি গাছ বিক্রি করা। প্রশিক্ষনের ছাত্রী নিবাস এ রুম ভারা। মুরগীর পোল্ট্রিতে বাণিজ্যিক ভাবে মুরগী পালন। সরকার লোকবল,বিদ্যুৎ, পানি ইত্যাদি বহন করছে আর পকেট গরম হচ্ছে এখানে কর্মরত প্রধান কর্মকর্তার। এ ভাবে চলে আসছে বিগত দশ বছর যাবত। যদি এসব ব্যপারে কেউ বা অন্য কোন কর্মকর্তা ও কর্মচারী কিছু বলে বা বলতে চায় তাহলে তাকে বিভিন্ন রকম হুমকি দেন। যেমনঃ শো-কোজ করবে, O S D করবে এবং বেতন বন্ধ করে দেবে। গত মাসে একজন কে O S D এ মাসে আর একজনের বেতন বন্ধ। কারন এ সবের প্রতিবাত করার কারনে। ডিপার্টমেন্ট এর কাছে আমার আকুল আবেদন সরকারি সম্পদ ধ্বংস এবং কর্মচারীদের অমানুষিক নির্যাতনের হাত থাকে মুক্তি দেওয়ার জন্য ডিপার্টমেন্ট এর কাছে সদয় দৃষ্টি রাখার জন্য অনুরোধ করছি।

      উত্তরমুছুন
      উত্তরগুলি
      1. আপনার অভিযোগটি মহাপরিচালক মহোদয়কে dg@dyd.gov.bd এই ঠিকানায় জানানোর জন্য অনুরোধ করছি।

        পত্রের জন্য ধন্যবাদ।

        মুছুন
    22. রেফ্রিজারেশন এন্ড এয়ারকন্ডিশনিং ট্রেড শিখুন বেকারের হাত হইতে বাচুন

      উত্তরমুছুন
    23. আমার ছোট বোন কে ভর্তি করাতে চেয়েছিলাম, তো এখন দেখি সময় শেষ । কিছু করার আছে?? জেলাঃ চাঁপাইনবাবগঞ্জ,কোর্সঃকম্পিউটার বেসিক, মতামত আশা করছি ।

      উত্তরমুছুন
    24. আগামী জুন/২০১৭ মাসে পরবর্তী ব্যাচের ভর্তির আবেদন করা যাবে।

      ধন্যবাদ।

      উত্তরমুছুন